Borhan IT https://www.borhanit.com/2020/12/blog-post_52.html

ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দিয়ে ছবি তুলুন!

 বর্তমানে বেশিরভাগ স্মার্টফোনেই আমরা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেখে থাকি। সেটা হতে পারে দামি কিংবা কিছুটা কমদামি ফোন। ফিঙ্গারপ্রিন্ট সুবিধাটি আজকাল বেশ কমন। নিরাপত্তাক্ষেত্রে চমৎকার সুবিধা দেয়ার পাশাপাশি এই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার কিন্তু অন্যভাবেও কাজে লাগানো যায়! যেমনটা দেখানো হয়েছে গুগলের পিক্সেল ডিভাইসে। শাওমির ডিভাইসে দেখা গেছে এই স্ক্যানারের সাহায্যে পাওয়া যাচ্ছে ছবি ক্লিক করার সুবিধা। ভাবছেন কিভাবে আপনার এন্ড্রয়েড ফোনেও ব্যবহার করবেন এই ফিচারটি? আর ভাবতে হবে না, আসুন বলে দিচ্ছি।



১. প্রথমে প্লেস্টোর থেকে Dactyl – Fingerprint Camera এপটি ইনস্টল করে নিন।

২. এপটি ওপেন করুন



৩. মেইন পেইজটি আপনাকে দেখাবে এটি কি ধরনের ক্যামেরা এপ সাপোর্ট করে এবং Open Settings Page অপশন থাকবে এর বিভিন্ন পারমিশন অন করার জন্য।



৪. কোন কোন এটি সাপোর্ট করে বা কোন কোন এপ সাপোর্ট করে না এসবও আপনি স্ক্রল করে একে একে দেখতে পারেন। নতুন কোনো এপের জন্য ডেভেলপারকে রিকুয়েস্টও করতে পারেন Request New App অপশনের মাধ্যমে।



৫. পারমিশন দেয়া হয়ে গেলে আপনার ফোনের ক্যামেরা ওপেন করুন এবং Dactyl service running মেসেজটি দেখতে পাবেন।



ছবি সংগৃহীত: Beebom.com

৬. এবার থেকে আপনি ফোন আনলক করার মতো করে জাস্ট স্ক্যানারে আঙ্গুল রাখলেই ছবি ক্লিক হয়ে যাবে।

ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার হয়ে উঠুক ছবি তোলার অপশন

আমাদের সবার পরিচিত আনলকিং ফিচার হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। অনেকেই হয়তো জানতাম না যে কিভাবে এটাকে পরিণত করা যায় ছবি তোলার একটা অপশন হিসেবে, বিশেষ করে সেলফি তুলতে যা খুবই কার্যকর।

আজকের আর্টিকেলে তাই তুলে ধরেছি কিভাবে আমরা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দিয়ে ক্যাপচার করতে পারি ছবিও! লেখাটি ভালো লাগলে শেয়ার করুন এবং কমেন্টে মতামত দিন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া