Borhan IT https://www.borhanit.com/2021/02/harano-phon-khuje-derkorun.html

হারানো ফোন খুঁজে বের করার সহজ উপায় কি | হারানো ফোনের খুঁজ দিবে গুগল | gmail দিয়ে ফোন খুঁজে বের করুন

আমাদের পৃথিবী দিন দিন আধুনিক থেকে অত্যাধুনিক পৃথিবীর দিকে ধাবিত হচ্ছে । আমাদের জীবন কে করে তুলছে সহজ ও আরামদায়ক । এই ডিজিটাল পৃথিবীতে আমার টেকনোলজি ছাড়া এক মুহূত চলতে পারি না। এর মধ্যে একটা ডিভাইস হচ্ছে মোবাইল ফোন । এই মোবাইল ফোন আমরা সকলেই কম বেশি ব্যবহার করে থাকি । আর এখন তো বাড়ির ছোটদের ফোন ছাড়া ছলেই না । ওরা যেভাবে ফোন ব্যবহার করে দেখে তো মনে হয় অরাই যেন মোবাইল ফোনের এক এক বিষয়ে মাস্টার । এই মোবাইল ফোন নিয়ে যত দুশ্চিন্তা ঘিরে ধরে আপনাকে ।



ফোন হারানো নিয়ে চিন্তা

ফোন হারানো নিয়ে আমরা অনেক দুশ্চিতাতে থাকি । আর এই ফোন হারানোর চিন্তা থেকে মুক্তি পেতে আমরা মাঝে মাঝে এমন সব কাণ্ড করে বসি যে চিন্তা মুক্ত হওয়ার থেকে আরও বেশি চিন্তা যুক্ত হয় । ফোন হারানোর ভয়ে ফোন কোথায় রাখি মাঝে মাঝে মনে করতে পারি না । আবার এমনও হয় মনের ভূলে ফোন কোথায় রেখেছি  মনে করতে পারছি না । আবার কখনও কখনও ফোন আমরা সাইলেন্ট করে রেখেচি কোথায় খুজেই পায় না । তখন মনে হয় এই তো ফোন আমার হাতেই ছিল । কিন্তু রাখলাম কোথায় ? পড়ার টেবিলে না বিছানায় না কি বাহিরে না হলে কি কেউ নিয়ে গেল না কি । হাজারও চিন্তা ।


হারানো ফোন খুঁজে বের করার সহজ উপায় 

ফোন হারানো নিয়ে আপনাকে আর কোন চিন্তা করতে হবে না । আপনার ফোন কোথায় রেখেছেন খুঁজে পাচ্ছেন না ? কোন সমস্যা নেই আপনার হারানো ফোন এবার খুঁজে দিবে  Google  নিজেই । আপনি আপনার হারানো ফোন  খুঁজে বের করতে পারবেন খুব সহজেই ।  gmail দিয়েও খুঁজে বের করতে পারবেন আপনার সাইলেন্ট করা ফোন কোথায় রেখেছেন । আপনাকে শুধু মনে রাখতে হবে  আপনার ফোনে কোন gmail ব্যবহার করে রেখেছেন ।
 



হারানো ফোন খুঁজে বের করার সহজ উপায় তা এবার জানব

আপনার ফোন টি সাইলেন্ট অবস্থায় হারিয়ে ফেলেছেন কোথাও খুঁজে পাচ্ছেন না । এমন ঘটনা আমাদের সাথে প্রায় আমাদের সাথে ঘটে থাকে । ফোন যদি সাইলেন্ট মোডে থাকে তাহলে তা খুঁজে বের করা খুবি কঠিন হয়ে থাকে । সাইলেন্ট করা ফোন হারিয়ে ফেললে  কিভাবে তা খুঁজে পাবেন সেটা  জানিয়ে দিচ্ছি আজ । 

প্রথম ধাপ

আপনি আপনার ফোন কোথায় রেখেছে খুঁজে পাচ্ছেন না । হারানো ফোন খুঁজে মাথা গরম না করে হারানো ফোন টি খুঁজে পাওয়ার জন্য আপনি প্রথমে অন্য কোন ফোনে বা কম্পিউটার থেকে Google এর ওয়েব সাইটে জান তার পর সার্চ বারে লিখুন find my phone .
 


দ্বিতীয় ধাপ 

এখন আপনি আপনার হারানো ফোনের লোকেশন দেখাবে । একটি কথা বলা দরকার যে আপনার হারানো ফোনের সম্ভাব্য কাছাকাছি লোকেশন দেখাবে । 
 



আর যদি আপনার হারানো ফোনের লোকেশন না দেখাই তাহলে এখানে ক্লিক করে আপনার gmail আর পাসওয়ার্ড দিয়ে লগইন করুন । তাহলে আপনার হারানো ফোন খুঁজে দিবে গুগল ।




তৃতীয় ধাপ 

এখন আপনার হারানো ফোনের লোকেশন দেখাব গুগল । যদি আপনার হারানো ফোনের লোকেশন আপনার সম্ভব্য কাছের এলাকাতেই দেখন হয় তা হলে আপনি (play sound) এই অপশন টি চালু করুন ।এই অপশন চালু করার কারনে কম্পিউটার বা ফোন থেকে আপনার হারানো ফোনে রিংটোন বাজানো যাবে । আপনার হারানো ফোন সাইলেন্ট মুডে থাকলেও কোন সমস্যা হবেনা। আপনার হারানো ফোনে রিংটোন বাজতেই থাকবে ।



চতুর্থ ধাপ 

কিন্তু আপনার হারানো ফোনটি সত্যিকারেই  হারিয়া যায় এবং দ্রুত খুঁজে পাওয়ার যদি কোন সুযোগ না থাকে তাহলে আপনি আপনার হারানো ফোন টি লক করে দিতে পারবেন খুব সহজেই । একটি পাসওয়ার্ড দিয়া আপনার হারানো ফোন টি লক করুন । হারানো ফোন টি ফিরে পাওয়ার পরে সেই পাসওয়ার্ড দিয়ে অনলক করে নিতে পারবেন । পাসওয়ার্ড এর জন্য (secure device) এই অপশন এ ক্লিক করুন ।



পঞ্চম ধাপ

কিন্তু আপনার হারানো ফোন টি যদি পাওয়ার সব আশাই শেষ হয়ে থাকে সেক্ষেত্রে আর একটা শেষ ভরসা আছে আপনার কাছে । আপনার হারানো ফোন টি তে যে সব গুরুত্ব পূর্ণ তথ্য যেন কারো হাতে না পরে সেই বাবস্থা নিতে পারেন । আপনার হারানো ফোনের সকল তথ্য মুছে দিতে ( erase data) এই অপশনে ক্লিক করুন । এখান থেকে আপনার হারানো ফোনের সকল ডেটা মুছে দিতে পারবেন । আপনার হারানো ফোন অফ্লাইনে থাকে তাতে কোন সমস্যা নেই যখনই আপনার হারানো ফোন অনলাইনে আসলেই আপনার গুরুত্ব পূর্ণ সব তথ্য মুছে যাবে ।



আপনার হারানো ফোন খুঁজে পাওয়ার জন্য আপনার হারানো ফোনে ডাটা চালু থাকতে হবে । ডাটা চালু না থাকলে শুধু আপনি হারানো ফোনের তথ্য মুছে দিতে পারবেন । 

অন্যদের সাথে শেয়ার করুন

1 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

  1. Thank you very much that you are connected to Technology and write a lot of beautiful arts that come in handy to us. Processes that communicate with computer science information may be presented as information in the form of research and programs.

    ReplyDelete

নটিফিকেশন ও নোটিশ এরিয়া